• দুপুর ২:৩১ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন
ব্রাহমাসহ শতাধিকের অধিক গরু তৈরী করেছেন এসএস এগ্রো ফার্ম

ব্রাহমাসহ শতাধিকের অধিক গরু তৈরী করেছেন এসএস এগ্রো ফার্ম

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে শতাধিকের অধিক বিভিন্ন জাতের বিভিন্ন সাইজের গরু প্রস্তুত করেছেন সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া কামারগাঁও এলাকার এসএস এগ্রোফার্ম। ফার্মটি অন্যান্য বছরের ন্যায় এবার ব্রাহমা, দেশী ও অস্টেলিয়াসহ বিভিন্ন জাতের গরু প্রস্তুত রেখেছেন হাটে তোলার জন্য। এছাড়া করোনাকালীন সময়ে ফার্মটি ক্রেতাদের সুবিধার জন্য ফার্ম প্রাঙ্গণে একটি অস্থায়ী গরু প্রর্দশনীর আয়োজন করেছেন।

 

সরেজমিনে এসএস এগ্রো ফার্মটি ঘুরে দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মেঘনা ইকোনোমি জোনের পিছনে ১৫ বিঘা জমির উপর গড়ে তুলেছেন এসএস নামের এগ্রো ফার্মটি। বিশাল পরিসরে প্রায় ৬টি বড় বড় সেট দিয়ে তৈরী এগ্রো ফার্মটি। ফার্মটির প্রবেশ পথেই দেখা মিলে ব্রাহমা জাতের ২২ মনের ২ টি গরু। এছাড়া অন্যান্য সেটে রয়েছে আরও বিভিন্ন জাতের দেশী প্রজাতির শতাধিক গরু। এছাড়া ফার্মটিতে রয়েছে মহিষ ও ছাগল। কোরবানীর ঈদকে সামনে রেখে ভোর থেকে রাত পযর্ন্ত প্রায় ১০ জন শ্রমিক কাজ করে গরুগুলোর লালন পালনের জন্য।

এসএস ফার্মের মালিক লাকি আক্তার জানান,  তিনি ঈদুল আযহাকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এবার আরো বেশী পরিমানে গরু তৈরী করেছেন। এখানে ২২ মণের গরু থেকে শুরু করে ৪ মণের পর্যন্ত রয়েছে। ক্রেতাদের সুবিধার জন্য তিনি সব ধরনের গরু মাতিয়েছেন। ১৫ বিঘা ফার্মটিতে শতাধিক গরু পালন পালনের জন্য প্রতিনিয়ত কাজ করছেন ১০জন শ্রমিক। সর্ম্পূন দেশী প্রযুক্তিতে গরুগুলো তিনি পালন পালন করেছেন। সেজন্য প্রতি বছর তার গরুর ব্যাপক চাহিদা বাজারে। তিনি জানান, তার গরুগুলো প্রতি বছর ফার্ম থেকেই ক্রেতারা কিনে যান। গরু বিক্রি করতে হাটে যেতে হয় না। সে জন্য তিনি ক্রেতাদের দিকে নজর দিতে গিয়ে ও ফার্মের মান রক্ষার জন্য দেশীয় খাবারের উপর নির্ভরশীল হয়ে গরুগুলো বড় করেছেন। তিনি প্রতি বছর কোরবানী ঈদের পর পরই দেশের বিভিন্ন এলাকা থেকে ভাল জাতের গরুর বাছুর কিনে নিয়ে আসেন। সেগুলোকে এক বছর ও দু বছরের মধ্যে কোরবানীর উপযোগী করে তুলেন। এবারও তিনি সেই ভাবেই গরুগুলো সংগ্রহ করে কোরবানীর উপযোগী করে তুলেছেন। এবার উপজেলা পর্যায়ে উপজেলা প্রাণী ও পশু সম্পদ অফিস থেকে গরু প্রদশনীতে তার ফার্মের গরু প্রথম স্থান লাভ করেছে। সেজন্য প্রতিদিনই দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে সব ধরনের ক্রেতারা আসেন তার ফার্মটিতে।

ফার্ম থেকে গরু কিনতে আগ্রাহী সেসব ক্রেতাদের নিম্ন নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছেন ফার্মের মালিক: যোগাযোগের নাম্বার 01711575874


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution